October 11, 2024, 5:35 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

দ্য ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি সালমান খান

দ্য ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি সালমান খান

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

অনেক নেগেটিভ রিভিউ পেয়েছিল তাঁর সর্বসাম্প্রতিক ছবি ‘রেস ৩’। এমনকি ভারতখ্যাত দূরদর্শী ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শও নেগেটিভ ট্যুইট করতে ছাড়েননি। বলেছিলেন, হতাশাজনক। তার পরও সব নেগেটিভিটিকে ভেঙে দেয় ‘রেস ৩’-এর বক্স অফিস সাফল্য। যদিও খুব একটা বেশি নয়, তবুও যথেষ্ট।

এ বিষয়টি দ্বারা সেই কথাটিই প্রতিষ্ঠিত হয়, যে কথাটা বর্তমানে বলিউডে খুব চলে। কথাটি হলো; অন্যান্যের হিট ছবি যা আয় করে সালমান খানের ফ্লপ ছবি তার চেয়ে বেশি আয় করে।

একটি ছবিকে ব্যবসাসফল করার জন্য সালমান খান একাই যথেষ্ট। তাই অনেকেই এই বলিউড সুপারস্টারকে ‘ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি’ বলে থাকেন।

হিট বা ব্যবসাসফল ছবির তালিকার দিকে একবার চোখ রাখলে দেখা যাবে, এই তালিকায় সালমান খানের একমাত্র প্রতিদ্বন্দ্বী মি. পারফেকশনিস্ট আমির খান। যদিও গ্লোবাল বক্স অফিস কালেকশনের ক্ষেত্রে বিষয়টি একটু এদিকওদিক হতে পারে। তবুও, সালমান খান এক অর্থে অপ্রতিদ্বন্দ্বী।

আসুন, সমীকরণ দেখি এবং মেনে নিই, সালমান খান, দ্য ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি।

 

সালমান খান

(আজকের তারিখ পর্যন্ত)

৯টি : ১০০ কোটি প্লাস ছবি। দাবাং (২০১০) ১৪১.২৪ কোটি, রেডি (২০১১) ১২০.৭২ কোটি, বডিগার্ড (২০১১) ১৪৪.৭৮ কোটি, এক থা ট্গিার (২০১২) ১৮৬.১৪ কোটি, দাবাং ২ (২০১২) ১৪৯.৫২ কোটি, জয় হো (২০১৪) ১০৯.৩৫, প্রেম রতন ধন পায়ো (২০১৫) ১৯৪.৩০ কোটি, টিউবলাইট (২০১৭) ১১৪.৫৭ কোটি এবং রেস ৩ (২০১৮) ১৫৫.২২ (১০ দিনের বক্স অফিস আয়)

১টি : ২০০ কোটি প্লাস ছবি। কিক (২০১৪) ২১১.৬৩ কোটি।

৩টি : ৩০০ কোটি প্লাস ছবি। বজরঙ্গি ভাইজান (২০১৫) ৩১৫.৪৯ কোটি, সুলতান (২০১৬) ৩০০.৬৭ কোটি এবং টাইগার জিন্দা হ্যায় (২০১৭) ৩৩৯ কোটি।

 

আমির খান

(আজকের তারিখ পর্যন্ত)

থ্রি ইডিয়টস (২০০৯) ২০১.৩৭ কোটি, ধুম ৩ (২০১৩) ২৬০.৬৩ কোটি, পিকে (২০১৪) ৩৩৭.৭২ কোটি এবং দঙ্গল (২০১৬) ৩৭৪.৫৩ কোটি।

Share Button

     এ জাতীয় আরো খবর